‘জঙ্গিবাদের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতির সঙ্গে প্রবাসীরা ঐক্যবদ্ধ’

জাতিসংঘে বাংলাদেশের সাবেক স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, বাংলাদেশে ধর্মীয় সহাবস্থানের ঘটনা আজ সর্বজনীনতা অর্জন করেছে। একইভাবে ধর্মের নামে জঙ্গিবাদের বিরুদ্ধে বাংলাদেশের জিরো টলারেন্স নীতির সঙ্গে প্রবাসীরাও ঐক্যবদ্ধ।
যুক্তরাষ্ট্রে বাংলাদেশি আমেরিকান সাংবাদিকদের সংগঠন আমেরিকা বাংলাদেশ প্রেসক্লাবের ইফতার এবং ‘সন্ত্রাস ও জঙ্গিবাদ দমনে মিডিয়া এবং আলেম-ওলেমাদের ভূমিকা’ শীর্ষক এক আলোচনা অনুষ্ঠানে এসব কথা বলেন ড. মোমেন।
স্থানীয় সময় শুক্রবার নিউইয়র্ক সিটির কুইন্সে আলী বাবা রেস্টুরেন্টে আয়োজিত এ অনুষ্ঠানে আন্তর্জাতিক কূটনীতিতে অসাধারণ অবদান-এর জন্য সম্মাননা দেওয়া হয় জাতিসংঘে বাংলাদেশের সাবেক স্থায়ী প্রতিনিধি এবং বর্তমানে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের চেয়ারম্যান ড. মোমেনকে। একই অনুষ্ঠানে বাংলাদেশি বংশোদ্ভূত কোরআনে হাফেজ ১০ বছর বয়সী মরিয়ম মাসুদকে বিশেষ সম্মাননা জানানো হয়। তাদের হাতে তুলে দেওয়া হয় সম্মাননা স্মারক।
আমেরিকা বাংলাদেশ প্রেসক্লাবের সভাপতি লাবলু আনসারের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক শহীদুল ইসলামের সার্বিক সমন্বয়ে পুরো অনুষ্ঠান সঞ্চালনা করেন এ অনুষ্ঠানের জন্যে গঠিত সাব-কমিটির আহ্বায়ক মোহাম্মদ শহীদুল্লাহ এবং নির্বাহী সদস্য আশরাফুল হাসান বুলবুল।
আলোচনা অনুষ্ঠানে বক্তব্য দেন জ্যামাইকা মুসলিম সেন্টারের সাধারণ সম্পাদক মঞ্জুর আহমদ চৌধুরী, প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক রিজু মোহাম্মদ, নির্বাহী সদস্য আজিমউদ্দিন অভি, ইউনাইটেড ইমাম ওলামা কাউন্সিলের মহাসচিব সাব্বির আহমেদ, আন্ নূর কালচারাল সেন্টারের অধ্যক্ষ মো. ইসমাইল, দারুস সুন্নাহ সিদ্দিকীয়া কমপ্লেক্সের চেয়ারম্যান ও ছারছিনার পীর শাহ মোহাম্মদ সাইফুল্লাহ সিদ্দিকী। এর আগে কোরআন থেকে তেলাওয়াত করেন মিশরের আল আজহার ইউনিভার্সিটির প্রফেসর শায়খ আহমদ।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সেক্টর কমান্ডার্স ফোরামের যুক্তরাষ্ট্র শাখার আহ্বায়ক ও প্রেসক্লাবের নির্বাচন কমিশনার রাশেদ আহমেদ, ব্যবসায়ী ও রাজনীতিবিদ আকতার হোসেন বাদল, নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি জাকারিয়া চৌধুরী, যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু প্রজন্ম লীগের সভাপতি ও সেবামূলক সংস্থা ‘কাদের মিয়া ফাউন্ডেশন-এর প্রতিষ্ঠাতা আব্দুল কাদের মিয়া, বাংলাদেশি আমেরিকান ডেমোক্রেটিক লীগের সভাপতি খোরশেদ খন্দকার, যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক জ্যেষ্ঠ সহ-সভাপতি ও বিশিষ্ট নির্মাণ ব্যবসায়ী অধ্যাপক দেলোয়ার হোসেন, বিএনপির কেন্দ্রীয় কমিটির সাবেক আন্তর্জাতিক সম্পাদক ও যুক্তরাষ্ট্র বিএনপির সহ-সভাপতি গিয়াস আহমেদ, রাজনীতিক ও ব্যবসায়ী ফখরুল ইসলাম দেলোয়ার, কমিউনিটি অ্যাক্টিভিস্ট ও বিশিষ্ট ব্যবসায়ী নজরুল ইসলাম বাবুল, সমাজকর্মী সেলিনা মোমেন।

উপস্থিত ছিলেন নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক মোর্শেদা জামান, বিশিষ্ট আইনজীবী মোহাম্মদ এন মজুমদার, রাজনীতিক ওসমান চৌধুরী, আল আমিন মসজিদের সভাপতি মোহাম্মদ জয়নাল আবেদীন, যুবদলের কেন্দ্রীয় কমিটির সহ-আন্তর্জাতিক স¤পাদক এম এ বাতিন, যুক্তরাষ্ট্র ছাত্রদলের সাধারণ স¤পাদক মাজহারুল ইসলাম জনি, স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় নেতা সাখাওয়াত বিশ্বাস, জেবিবিএর সাবেক সাধারণ স¤পাদক আবুল ফজল দিদার, বর্তমান যুগ্স সম্পাদক ফাহাদ সোলায়মান, পেশাজীবী রফিক আহমেদ, আওয়ামী লীগ নেতা মোবাশ্বির হোসেন, সন্দ্বীপ পৌরসভা কল্যাণ সংস্থার প্রধান জাফরউল্লাহ ও মাসুদ হুসেন।

Copyright ©2017 America Bangladesh Press Club. All Rights Reserved